বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | East Bengal: জোড়া জয়ে শীর্ষে ইস্টবেঙ্গল, বন্যা বিধ্বস্তদের গোল উৎসর্গ জেসিনের

Sampurna Chakraborty | ০৭ আগস্ট ২০২৪ ২২ : ৪৬Sampurna Chakraborty


ইস্টবেঙ্গল - (তালাল, ক্রেস্পো-পেনাল্টি, জেসিন)

ডাউনটাউন হিরোজ - (আফরিন)

সম্পূর্ণা চক্রবর্তী: নব্বই মিনিট পেরিয়ে গিয়েছে। ম্যাচের বয়স তখন প্রায় ৯২ মিনিট। বক্সের ঠিক মাথায় শরীরের ভাঁজে কাশ্মীরের দলের ডিফেন্ডারকে ছিটকে দিলেন। তারপর ডান পায়ের দূরপাল্লার শটে গোল জেসিন টিকের। সঙ্গে সঙ্গে কর্নার ফ্ল্যাগের দিকে ছুটে গেলেন কেরলের স্ট্রাইকার। তুলে ধরলেন একটি হলুদ জার্সি। যাতে ওয়েনাড়ের বন্যা বিধ্বস্তদের জন্য বার্তা। জার্সিতে লেখা, 'স্টে স্ট্রং ওয়েনাড়। আমরা তোমাদের সঙ্গে আছি। এটা তোমাদের জন্য।' জেসিনের শেষ মিনিটের গোলে তিন পয়েন্ট নিশ্চিত করল ইস্টবেঙ্গল। বুধবার কিশোর ভারতীয় স্টেডিয়ামে ডাউনটাউন হিরোজকে ৩-১ গোলে হারায় লাল হলুদ। জোড়া জয়ে টেবিলের শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালের দিকে এক পা বাড়িয়ে ফেলল কার্লেস কুয়াদ্রাতের দল। ইস্টবেঙ্গলের হয়ে বাকি দুটো গোল মাদি তালাল এবং সল ক্রেসপোর। লাল হলুদ জার্সিতে নেমেই মরশুমের প্রথম দুটো ম্যাচেই সেরা ফরাসি প্লেমেকার। স্বভাবতই খুশি। তবে নিজের পারফরম্যান্সের থেকেও দলের জয়কে এগিয়ে রাখলেন তালাল। 

মাদি তালাল বলেন, 'শুরুটা ভাল করতে পেরে খুশি। তবে নিজের ম্যাচের সেরা হওয়ার থেকেও খুশি দলকে সাহায্য করতে পেরে। ডার্বি নিয়ে এখন ভাবছি না। সামনে এসিএল আছে। তার আগে এই দুটো জয় খুব গুরুত্বপূর্ণ। তবে আমাদের অনেকগুলো দিকে উন্নতি করতে হবে। প্রত্যেক ম্যাচে গোল হজম করা ভাল নয়। ডিফেন্স আরও জোরদার করতে হবে। আমাদের এখন লক্ষ্য এসিএল।'

ম্যাচের ২৩ মিনিটে মাদি তালালের গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। দূরপাল্লার শটে গোল করেন ফরাসি প্লেমেকার। কিন্তু বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। ম্যাচের ৩০ মিনিটে সমতা ফেরায় ডাউনটাউন। রাকিপকে কাটিয়ে গোল আফরিন পারের। প্রভসুখন গিলের গায়ে লেগে বল গোলে ঢুকে যায়। তবে তার ৫ মিনিটের মধ্যে আবার এগিয়ে যায় লাল হলুদ। ম্যাচের ৩৩ মিনিটে বক্সের মধ্যে বিষ্ণুকে ফাউল করেন ইকলাক ফইয়াজ। পেনাল্টি দেন রেফারি। ৩৫ মিনিটে স্পট কিক থেকে গোল করেন সল ক্রেসপো। তারপর সেই টেলিফোনের ভঙ্গিতে সিগনেচার সেলিব্রেশন। 

দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ নষ্ট ইস্টবেঙ্গলের। নয়তো গোল সংখ্যা আরও বাড়তে পারত। মহমেডানের হয়ে গত মরশুমে দারুণ খেললেও, এখনও লাল হলুদ জার্সিতে নজর কাড়তে ব্যর্থ ডেভিড। বেশ কয়েকটা সুযোগ নষ্ট করেন মিজো স্ট্রাইকার। ম্যাচের শেষ কোয়ার্টারে ডাউনটাউনের জাহিদ ইউসুফ জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে। দশজনে হয়ে যায় কাশ্মীরের দল। ম্যাচের ৯২ মিনিটে জয়সূচক গোল জেসিন টিকের। গোল করে ওয়েনাড়ের বন্যা বিধ্বস্তদের উদ্দেশে বার্তা দেন কেরলের ফুটবলার।

মরশুমের শুরুতে জোড়া জয়ে সন্তুষ্ট কার্লেস কুয়াদ্রাত।‌ তবে প্রতি ম্যাচে গোল হজম করা নিয়ে চিন্তায়। কুয়াদ্রাত বলেন, 'এসিএল এবং ডার্বির আগে দুটো জয় খুবই গুরুত্বপূর্ণ। আত্মবিশ্বাস আরও বাড়বে। তবে এক গোলের ব্যবধান কখনোই নিরাপদ নয়। যা কিছু হতে পারে। সেটা বাড়াতে আমাদের অনেকক্ষণ অপেক্ষা করতে হয়। এই বিষয়ে আমাদের উন্নতি করতে হবে। তাছাড়া দুটো ম্যাচেই আমরা গোল হজম করেছি। বিপক্ষ একটা-দুটো সুযোগ তৈরি করছে, আর সেটা থেকেই গোল হয়ে যাচ্ছে। আমাদের এই জায়গায় উন্নতি করতে হবে।' এদিন জিকসন সিংকে দলে রাখেননি কুয়াদ্রাত। তবে জানিয়ে দিলেন, এসিএলের ম্যাচের আগে খেলার মতো জায়গায় চলে আসবেন তিনি।

ছবি: অভিষেক চক্রবর্তী


#East Bengal#Carles Cuadrat#Durand Cup



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মাঠে নামতে আর বাধা নেই, কেরালার বিরুদ্ধেই ইস্টবেঙ্গলের হয়ে খেলতে দেখা যেতে পারে আনোয়ারকে...

তারকাদের ব্যর্থতার দিনে অশ্বিনের শতরানের রহস্য কী? ...

টেস্ট শুরুর আগে কুলদীপকে অপহরণ? দুই তারকা ক্রিকেটারের ভিডিও ভাইরাল...

গম্ভীর-জমানায় উপকৃত হবে ভারতীয় ক্রিকেট, গুরু গৌতমের পাশে দ্রাবিড়...

প্রাথমিক ধাক্কা সামলে অশ্বিনের শতরানে প্রত্যাবর্তন, চালকের আসনে ভারত...

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...



সোশ্যাল মিডিয়া



08 24